admaya

পৃষ্ঠাসমূহ

Friday, October 22, 2010

ফটোশপের বিকল্প ৪টি অনলাইন ফটো এডিটর

এডোব ফটোশপের সঙ্গে নতুন করে পরিচয় করিয়ে দেবার কিছু নেই। ডিজাইন, এডিটিং এর জগতে এটি শীর্ষ স্থান দখল করে আছে। তবে এই সফটওয়্যারটি দামের দিক দিয়েও অনেক উঁচু জায়গা দখল করে আছে।
যদিও আমরা প্রায় সবাই পাইরেটেড সফটওয়্যার ব্যবহার করি যাকে একরকম চুরি বলা যায়।আর এটি ইন্সটল করলে হার্ডডিস্কে অনেক যায়গা দখল করে এবং অনেক ক্ষেত্রে পিসিকে স্লো করে ফেলে। আর তাই পিসিতে সফটওয়্যার ইন্সটল করার চাইতে অনলাইন এপ্লিকেশান ব্যবহার করা অনেক ক্ষেত্রে ভালো। তবে স্লো ইন্টারনেট কানেকশনে এগুলো ব্যবহার করার ক্ষেত্রে একটু সমস্যা হতে পারে। এবার তাহলে ফটোশপের বিকল্প কয়েকটি অনলাইন ফটো এডিটরে চোখ বুলানো যাক।
Splashup

এটি সবচেয়ে বেশি সুবিধা যুক্ত অনলাইন ফটো এডিটর। নতুন ইমেজ তৈরি করা, আগের ইমেজ এডিট করা, লেয়ার, ফিল্টার, ব্রাশ সহ প্রায় সব ধরনের সুবিধা এতে রয়েছে। এর একটি লাইট ভার্শনও রয়েছে যেটি লো কনফিগারেশন এর পিসিতে রান করে।
Flauntr

এটিতে ফটোশপের মত বিভিন্ন এডিটিং ফিচার রয়েছে। বাড়তি সুবিধা হলো এর মাধ্যমে আপনি আপনার ছবিগুলো অনলাইনে সংরক্ষন এবং শেয়ার করতে পারবেন। ছবি দিয়ে স্লাইড শো তৈরি করার সুযোগও এতে রয়েছে।
Pixlr

এটি আরেকটি অনলাইন ফটো এডিটর। ব্রাউজার থেকেই ছবি এডিট, এডজাস্ট, ফিল্টার করুন। এটি ফ্রী এবং রেজিস্ট্রেশনেরও প্রয়োজন নেই।
PicMagick

কয়েক ক্লিকের মাধ্যমে সাধারন একটি ছবিকে অসাধারন করে তুলতে এর জুড়ি নেই। ছবিতে প্রফেশনাল ভাব আনতে এটি ব্যবহার করতে পারেন। স্কিন রিটাচ, ক্রপ, রোটেট, শার্পেন, রেড আই কারেকশনসহ আরও অনেক ফিচার রয়েছে।

No comments:

Post a Comment

Page Navigation

like

এই ব্লগটিতে সন্ধান করুন

Followers