admaya

পৃষ্ঠাসমূহ

Sunday, October 24, 2010

ইন্টারনেট সার্চিংকে করে তুলুন আরও গতিশীল ও কার্যকর।


দ্রুত তথ্য খুঁজে বের করার জন্য ইন্টারনেটের জুড়ি নেই। বিভিন্ন ধরনের তথ্য, ছবি, গান ইত্যাদির জন্য আমরা এখন আর পাবলিক লাইব্রেরি অথাবা ডিভিডির দোকানে না গিয়ে ইন্টারনেটে সার্চ করি। তবে বেশির ভাগ ক্ষেত্রেই সার্চিং অদক্ষতার কারনে আমরা আমাদের কাঙ্খিত জিনিস খুঁজে পাই না। তথ্য খোঁজার জন্য মজার আর কার্যকর সব পদ্ধতি অবলম্বন না করে শুধু গুগলে ঢুকে একটা সার্চ কোয়েরি লিখে বসে থাকলে কাঙ্খিত তথ্য না পাওয়ার সম্ভাবনাই বেশি। আর তাই আপনার ওয়েব সার্চিং দক্ষতাকে আরও কয়েকধাপ এগিয়ে নিতে পরিচয় করিয়ে দিব দারুন একটি পিডিএফ গাইডের সাথে।

GuideBook to Internet Searching নামের এই পিডিএফ গাইডে রয়েছে ইন্টারনেট সার্চিং এর প্রয়োজনীয় সকল দিক নির্দেশনা। এখানে এমন কিছু সার্চ ইঞ্জিন সম্পর্কে লেখা হয়েছে যেগুলো সম্পর্কে হয়ত আপনি জানেন না। এছাড়াও জনপ্রিয় সার্চ ইঞ্জিন সমূহ ব্যবহার করে কিভাবে কাঙ্খিত তথ্য খুঁজে পেতে পারেন এ সম্পর্কেও লিখা হয়েছে।


কাঙ্খিত মানুষকে খুজে পেতে রয়েছে ফেইসবুক সার্চ কৌশল। এছাড়াও ভিডিও এবং ইমেজ সার্চ সম্পর্কেও লিখা হয়েছে বিস্তারিতভাবে। ব্লগ, বই, চাকরি ইত্যাদি খোঁজার জন্য বিশেষ বিশেষ সার্চ ইঞ্জিন এর লিস্ট পাবেন এখানে। কিভাবে সহজে আপনি খুঁজে পেতে পারেন আপনার কাঙ্খিত তথ্য এ সম্পর্কে রয়েছে বেশকিছু টিপস। আর তাই এখনই ডাউনলোড করুন “GuideBook to Internet Searching” এবং আপনার ইন্টারনেট সার্চিংকে করে তুলুন আরও গতিশীল ও কার্যকর।

No comments:

Post a Comment

Page Navigation

like

এই ব্লগটিতে সন্ধান করুন

Followers